ভুলেও করবেন না এই ৫টি ভুল, তাহলে খুশকি ভরে যাবে পুরো মাথা

Rangamati Express
0
আজকাল খুশকি হওয়া খুবই সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে।  ক্রমবর্ধমান দূষণের কারণে আপনার মাথার ত্বকে ময়লা জমে চুলে এমনভাবে মিশে যায় যে তা ছাড়ার নামই নেয় না।তাই চুলের যত্ন নিতে বলা হয়।  কিন্তু চুলে খুশকির সমস্যার আরও কিছু কারণ থাকতে পারে, তাহলে জেনে নেওয়া যাক যে কারণে খুশকির সমস্যা হয়।

 এসব কারণে খুশকি হয়
 1. তৈলাক্ত চুল:-তৈলাক্ত মাথার ত্বকেও খুশকি একটি সমস্যা।  এটি আপনার মাথার ত্বককে আঠালো করে তোলে এবং ময়লা আপনার চুলে আটকে যায়।  যার কারণে চুল পড়া ও খুশকির সমস্যা আপনাকে বিরক্ত করে।  তাই ভাজা খাবার খাওয়া এড়িয়ে চলা উচিত।

 2. থাইরয়েডের সমস্যার কারণে খুশকি বাড়তে পারে:- যাদের থাইরয়েডের সমস্যা আছে, তাদের মাথার ত্বকও শুষ্ক থাকে।  এর ফলে আপনার চুল ভেঙ্গে পড়তে শুরু করে।  যে কারণে এটিও খুশকির সমস্যার কারণ হতে পারে।

 3. খুব গরম জল ব্যবহার করা:- কেউ কেউ প্রতি মৌসুমে বেশি গরম জল ব্যবহার করেন।  এছাড়াও খুব গরম জল দিয়ে চুল ধুয়ে ফেলুন, যা মাথার ত্বকের সমস্ত আর্দ্রতা শোষণ করে।  এ কারণেও খুশকির সমস্যায় পড়তে হয়।  তাই খুব গরম জল ব্যবহার করা এড়িয়ে চলতে হবে।

 4. কঠোর শ্যাম্পু ব্যবহার করা:- কিছু লোক খুব কঠোর এবং রাসায়নিক সমৃদ্ধ শ্যাম্পু দিয়ে তাদের চুল ধুয়ে ফেলে।  যার কারণে আপনার মাথার ত্বক খুব খারাপ ভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে।  এর পাশাপাশি খুশকির সমস্যাও দেখা দেয়।  সেজন্য আপনি কী ধরনের শ্যাম্পু লাগাচ্ছেন সেদিকেও খেয়াল রাখতে হবে।



সংশ্লিষ্ট নিবন্ধটি পাঠকের তথ্য এবং সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে। আমরা এই নিবন্ধে প্রদত্ত তথ্য এবং তথ্য সম্পর্কে কোনও দাবি করি না বা দায়িত্ব নেয় না।  আমরা আপনাকে এই বিষয়ে ডাক্তারের পরামর্শ নেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।  আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)