জয়েন্টের ব্যথা উপশম করবে স্বাস্থ্যকর এই পানীয়, জেনে নিন কীভাবে তৈরি করবেন

Rangamati Express
0


অনেকের জয়েন্টে ব্যথার সমস্যা থাকে যার কারণে উঠতে ও বসতে অসুবিধা হয়।  আসলে, 30 বছর বয়সের পরে, জয়েন্টে ব্যথার সমস্যা একটি সাধারণ জিনিস হয়ে যায়।  এর কারণ হলো আমাদের জয়েন্টে সাইনোভিয়াল ফ্লুইড, যাকে স্থানীয় ভাষায় জয়েন্টের লুব্রিকেশনও বলা হয়, কমে যায়।  আর এর সঙ্গে কোলাজেনও কমে যায়।  যা জয়েন্টে ব্যথার প্রধান কারণ।  এর আরও কিছু কারণ রয়েছে যা আপনার ব্যথা বাড়িয়ে দেয়।

 আজকের ব্যস্ত জীবনযাত্রায় মানুষ তাদের স্বাস্থ্যের যত্ন নিতে পারছে না।  যারা অফিসে বা ঘরে বসে কাজ করেন তারা দীর্ঘ সময় এক জায়গায় বসে থাকেন।  যার কারণে জয়েন্টগুলো শক্ত হয়ে যায়।  এমনকি হাঁটাও কঠিন হয়ে পড়ে।  যা থেকে মুক্তি পাওয়া এত সহজ নয়।  কিন্তু এমন কিছু প্রতিকার রয়েছে যা আপনার জয়েন্টের ব্যথা থেকে মুক্তি দেয়।  আজ আমরা একটি বিশেষ পানীয় সম্পর্কে বলতে যাচ্ছি, যা জয়েন্টের ব্যথা দূর করে।  চলুন বিস্তারিত জেনে নিই ।


জয়েন্টে ব্যথার উপাদানের জন্য স্বাস্থ্যকর পানীয়:- বাদাম - 1/2 বাটি, মাখন - 1 বাটি,ভাজা ছোলা - 1/2 বাটি, শুকনো আদা গুঁড়া - 1/2 চা চামচ, আজওয়াইন - ১ চা চামচ, দারুচিনি - 1/2 চামচ,শুকনো খেজুর - 5টি, চিনি মিছরি - 1/4 বাটি

জয়েন্টে ব্যথার জন্য স্বাস্থ্যকর পানীয়:- আপনার জয়েন্টে প্রচণ্ড ব্যথা হলে এই পানীয়টি আপনার জন্য খুবই উপকারী।খুব সহজেই ঘরে বসেই তৈরি করতে পারবেন। এর জন্য প্রথমে একটি মিক্সার জারে সব জিনিস গুলো দিয়ে দিন।এবার পাউডার আকারে সব উপকরণের মিশ্রণ তৈরি করুন। আপনার পানীয় পাউডার প্রস্তুত, এখন এটি একটি এয়ার টাইট বাক্সে সংরক্ষণ করুন। প্রতিদিন সকালে এক গ্লাস জলেতে এক চা চামচ গুঁড়ো মিশিয়ে পান করুন। রাতেও এই পানীয় পান করতে পারেন। এর স্বাদও খুব ভালো, যে কেউ খুব আরামে পান করতে পারে।কয়েকদিনের মধ্যেই এই পানীয়টি আপনার জয়েন্টের ব্যথা দূর করে দেবে। এবার এক গ্লাস জলেতে ১ চা চামচ মিশিয়ে পান করুন।


এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র শিক্ষাগত এবং তথ্যগত উদ্দেশ্যে।  কোনো প্রতিকার বা প্রেসক্রিপশন গ্রহণ করার আগে ডাক্তারের পরামর্শ নিন। আমরা কোনো ধরনের চিকিৎসা পরামর্শকে সমর্থন করি না।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)