ডুমুরের সাহায্য করুণ চুলকে গোড়া থেকে মজবুত।কিন্তু কিভাবে? দেখুন এই প্রতিবেদনে

Rangamati Express
0
ডুমুর স্বাস্থ্যের পাশাপাশি চুলের জন্যও অত্যন্ত উপকারী।  আমরা দেখি পুষ্টির অভাবে চুল পড়া শুরু হয়, যেখানে ডুমুর হল পুষ্টির ভাণ্ডার, যা ম্যাগনেসিয়াম, ভিটামিন-সি এবং ই এর মতো গুণাবলীতে ভরপুর।  এই বৈশিষ্ট্যগুলি চুলের বৃদ্ধির জন্য প্রয়োজনীয়, যা মাথার ত্বকে রক্ত ​​সঞ্চালন বাড়ায়, যা চুলের স্বাস্থ্য ভালো রাখে।

1) ডুমুর চুলের জন্য কতটা উপকারী?

ডুমুর স্বাস্থ্যের পাশাপাশি চুলের জন্যও অত্যন্ত উপকারী।  ডুমুর তেল একটি দুর্দান্ত কন্ডিশনার, যা আপনার চুল ভাঙ্গা থেকে রক্ষা করে।  এছাড়াও তাদের ময়শ্চারাইজ করতে সাহায্য করে।  ডুমুর চুলের বৃদ্ধিতে উপকারী।  বিশেষ বিষয় হল ডুমুরের তেল মাথার ত্বকে রক্ত ​​প্রবাহকে ত্বরান্বিত করে, যা চুলের বৃদ্ধিকে ত্বরান্বিত করে।

2) চুলের জন্য ডুমুর কীভাবে ব্যবহার করবেন?
 ডুমুরের উপকারিতা পেতে আপনার প্রতিদিনের খাদ্যতালিকায় ২টি ডুমুর অন্তর্ভুক্ত করা উচিত, ভেজানো ডুমুর খাওয়া ভালো হবে।  এ ছাড়া এটি থেকে তৈরি রেসিপি চুলে লাগালে দারুণ উপকার পাওয়া যায়।

3) ডুমুর চুলের বৃদ্ধি ও শক্তি দেয়:- প্রথমে দুই চামচ দইয়ের মধ্যে দুই চামচ বেসন মিশিয়ে নিন। দুটোই ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করুন।এবার এই পেস্টে 10 ফোঁটা ডুমুরের তেল মেশান।তারপর এই পেস্ট চুলে লাগিয়ে এক ঘণ্টা রেখে দিন। এর পর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলতে হবে। ডুমুরের তেলের এই রেসিপি চুলকে লম্বা ও মজবুত করে। আপনি সপ্তাহে 2 বার এই রেসিপিটি ব্যবহার করতে পারেন।



সংশ্লিষ্ট নিবন্ধটি পাঠকের তথ্য ও সচেতনতার জন্য। আমরা এই নিবন্ধে প্রদত্ত তথ্য এবং তথ্য সম্পর্কে কোনও দাবি করি না বা দায়িত্ব নেয় না।  আমরা আপনাকে এই বিষয়ে ডাক্তারের পরামর্শ নেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।  আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)