মুখে এভাবে টমেটো লাগালে দাগ দূর হবে, কয়েকদিনের মধ্যেই আসবে মুখে উজ্জ্বলতা

Rangamati Express
0


টমেটো প্রতিটি রান্নাঘরের একটি সত্যিকারের সঙ্গী এবং সর্বদা সবাই পছন্দ করে।  এছাড়া ত্বকের জন্যও টমেটো খুবই উপকারী।টমেটো ত্বক উজ্জ্বল করতে এবং উজ্জ্বলতা আনতে খুবই উপকারী।  তাই আজ আমরা আপনাদের বলবো টমেটো আপনার ত্বকে কী কী উপকার করে।

 এইভাবে টমেটো উপকার দেবে

  •  1. ত্বকের শুষ্কতা দূর করতে টমেটোর রস বের করে তাতে মধু মিশিয়ে নিন।  এর সাথে, কিছু জল, গোলাপ জল যোগ করুন এবং এটি একটি বরফের ট্রেতে রাখুন এবং এটি জমে গেলে, ধীরে ধীরে ম্যাসাজ করার সময় এই আইস কিউবগুলি আপনার মুখে লাগান।  এটি আপনার ত্বককে হাইড্রেট করবে এবং আপনি উপকার পাবেন।

  •  2. আপনি টমেটো টুকরো  টুকরো করে কেটে নিন এবং আপনার ত্বকে ভালভাবে লাগান।  এটি 15 মিনিটের জন্য রাখুন এবং তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন এবং যদি আপনার ত্বক শুষ্ক হয় তবে আপনি এতে কয়েক ফোঁটা অলিভ অয়েল যোগ করতে পারেন।  এতে আপনার ত্বকে অনেক গ্লো আসবে।

  • 3.উজ্জ্বল ত্বকের জন্য, একটি পাত্রে গ্রেট করা টমেটো নিন এবং তাতে আধা চা চামচ চন্দন এবং এক চা চামচ কাঁচা দুধ মিশিয়ে পেস্ট তৈরি করুন।  এর পরে এটি মুখে এবং ঘাড়েও লাগান।  এটি মুখে এবং ঘাড়ে 10 মিনিটের জন্য রাখুন, এটি আপনার ত্বককে উজ্জ্বল করবে।

  • 4.মুলতানি মাটি ত্বকের জন্য কতটা উপকারী তা কারও অজানা নয়।  তাই যখনই মুখে টমেটো লাগান, তার মধ্যে মুলতানি মাটি মিশিয়ে মুখে লাগান।  এতে আপনার ত্বক উজ্জ্বল হবে এবং ত্বকে উজ্জ্বলতাও আসবে।


সংশ্লিষ্ট নিবন্ধটি পাঠকের তথ্য ও সচেতনতার জন্য। আমরা এই নিবন্ধে প্রদত্ত তথ্য এবং তথ্য সম্পর্কে কোনও দাবি করে না বা দায়িত্ব নেয় না।  আমরা আপনাকে এই বিষয়ে ডাক্তারের পরামর্শ নেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।  আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)