ফেসবুক ও ইন্সটাগ্রাম ব্যবহারকারীর জন্য দুঃসংবাদ, কারণ অর্থের বিনিময়ে মিলবে পরিষেবা।

Rangamati Express
0
আপনি কি সারাদিন ফেসবুক ও ইন্সটাগ্রাম ব্যাবহার করেন?তাহলে আপনার জন্য এটা হতে পারে দুঃসংবাদ। কারণ এর পর থেকে ফেসবুক ও ইন্সটাগ্রাম ব্যাবহার করতে গেলে খরচ করতে হবে টাকা।শুনে অবাক হচ্ছেন তাই তো? অবাক হওয়ারি বিষয়। কারণ রবিবারই এই বড় ঘোষণা করল মেটা। কিন্তু কেনো এই সিদ্ধান্ত নিলেন তিনি? কত টাকায় বা লাগবে ,ফেসবুক ও ইন্সটাগ্রামের জন্য? জানা গিয়েছে,চলতি সপ্তাহেই আপাতত অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে এই পরিষেবা চালু করা হবে। পরে তা ধাপে ধাপে আমেরিকা সহ অন্যান্য দেশগুলিতে চালু করা হবে।

মেটার তরফে জানানো হয়েছে, যারা এই পরিষেবা সাবস্ক্রাইব করবে, তাদের অ্যাকাউন্ট বা প্রোফাইলে একটি বিশেষ ব্যাজ থাকবে যা ইঙ্গিত করবে যে এই ব্যবহারকারীর অ্যাকাউন্ট সরকারি পরিচয়পত্র দেখে যাচাই করা হয়েছে। এতে ভুয়ো প্রোফাইল বা ভুয়ো পরিচয়ে প্রতারণারহ সম্ভাবনা অনেকাংশে কমে যাবে। এছাড়া যাদের ভেরিফায়েড অ্যাকাউন্ট থাকবে, তাদের কাস্টমার সার্ভিসের সঙ্গে সরাসরি যোগাযোগ করার সুবিধা থাকবে। আরও বেশি সংখ্যক মানুষের কাছে অ্যাকাউন্ট পৌঁছে দেওয়ার সুবিধাও দেওয়া হবে পেইড ভেরিফিকেশনের ক্ষেত্রে।

মার্ক জ়াকারবার্গ জানিয়েছেন, ফেসবুক-ইনস্টাগ্রামের পেইড ভেরিফিকেশনের জন্য ব্যবহারকারীদের মাসে ১১.৯৯ ডলার খরচ করতে হবে। ভারতীয় মুদ্রায় এই অঙ্ক হল ৯৯২ টাকা। তবে প্রতিটি দেশের জন্যই ‘মেটা ভেরিফায়েড’-র খরচ একই হবে কি না, সে সম্পর্কে এখনও জানানো হয়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)