একটি মাত্র লেবুর সাহায্য দূর করুণ মুখের ব্রণ ও দাগ, উজ্জ্বলতা দেবের ত্বক।

Rangamati Express
0
আপনি যদি উজ্জ্বল ত্বক চান তবে লেবুর সাহায্য নিন।  এটি ত্বকের পাশাপাশি স্বাস্থ্যের জন্যও খুবই উপকারী।  বিশেষজ্ঞরা বলছেন, লেবু খাবারকে সুস্বাদু করার পাশাপাশি মুখের জন্যও প্রচুর ব্যবহার করা হয়।  লেবুর পুষ্টিগুণ ত্বককে গভীরভাবে পরিষ্কার করে ত্বকের উন্নতিতে সাহায্য করে।

 লেবু কিভাবে ত্বকের জন্য উপকারী?

লেবুর পুষ্টিগুণের বিশেষত্বের কারণে ত্বকের জন্য উপকারী।  লেবুতে পটাসিয়াম, আয়রন, সোডিয়াম, ম্যাগনেসিয়াম, কপার, ফসফরাস এবং ক্লোরিনের মতো অনেক পুষ্টি উপাদান পাওয়া যায় যা ত্বকের জন্য খুবই উপকারী বলে মনে করা হয়।  এই সবগুলি ত্বকের স্বর উন্নত করে এবং মুখ থেকে দাগ এবং ব্রণ দূর করে।

 এই ৪টি উপায়ে মুখে লেবু লাগান:-
 এখন প্রশ্ন আসে কীভাবে মুখে লেবু ব্যবহার করবেন।  আপনি নিশ্চয়ই দেখেছেন যে বেশিরভাগ লোকেরা ফেস প্যাকে লেবু মেশান, আবার কেউ কেউ চিনির সাথে ব্যবহার করেন।  আসুন নিচে জেনে নিই কিভাবে আপনি মুখের উজ্জ্বল ত্বকের জন্য লেবু ব্যবহার করতে পারেন।



1)মুখে লেবু-হলুদ লাগালে উপকার পাওয়া যায়:- লেবু হলুদের পেস্ট মুখে লাগালে দাগ দূর হয়।  এটি ব্যবহারের আগে ত্বক ভালো করে পরিষ্কার করুন।  হলুদ ঔষধি গুণে পরিপূর্ণ, যা বলিরেখাও দূর করে।

 2. এই জিনিস দিয়ে মুখে লেবু লাগাবেন না:- লেবু সোডা, বেসন, কাঁচা নারকেল তেল, গ্লিসারিন দিয়ে মুখে লাগানো উচিত নয়।  কারণ এতে ব্রণ, ব্রণ ও ফ্রেকলসের সমস্যা বেড়ে যেতে পারে।  আপনার ত্বক সংবেদনশীল হলে এটি ব্যবহার করা এড়িয়ে চলুন।


3. লেবু এবং চিনি দিয়ে মুখ ঘষুন:- লেবু এবং চিনির সাহায্যে মুখ স্ক্রাবিং ব্রণ এবং ব্রণ থেকে মুক্তি পেতে সাহায্য করে।  আপনার লেবুর রসে চিনি মিশিয়ে স্ক্রাবের মতো ব্যবহার করুন, তারপর মুখে অ্যালোভেরা জেল লাগান।  এটি ত্বকের ছিদ্র বন্ধ করে ত্বককে নরম করে।

 4. লেবু-চালের আটা লাগালে উপকার পাওয়া যায়:- লেবু ও চালের আটা মুখে লাগালে ত্বক গভীর পরিষ্কার হয়।  এটি মুখের উজ্জ্বলতা এবং টানটান উভয় ক্ষেত্রেই সাহায্য করে।


মুখে লেবু লাগানোর সময় এটি মাথায় রাখুন:-
 মুখে লেবু লাগাতে গেলে সরাসরি মুখে লাগাবেন না।  এর আগে হাত বা শরীরের কোনো অংশে প্যাচ টেস্ট করে নিন।  এর থেকে জানা যাবে আপনার চুলকানি, জ্বালাপোড়া হচ্ছে না, এমনটা হলে মুখে লেবু ব্যবহার করবেন না।

আমাদের নিবন্ধটি শুধুমাত্র পাঠকের তথ্য এবং সচেতনতা বৃদ্ধির জন্য। আমরা এই নিবন্ধে প্রদত্ত তথ্য এবং তথ্য সম্পর্কে কোনও দাবি করি না বা দায়িত্ব নেয় না।  আরও বিস্তারিত জানার জন্য সর্বদা একজন বিশেষজ্ঞ বা আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)