আপনি কি আপনার বার্ধক্যেও জনিত ত্বককে তরুণ রাখতে চান? তাহলে করুন এই কাজ ।

Rangamati Express
0


আপনি যদি বার্ধক্যেও ত্বককে তরুণ রাখতে চান, তাহলে এই খবরটি আপনার জন্য উপকারী।  বয়স বাড়ার সাথে সাথে মুখে বলিরেখা হওয়া সাধারণ ব্যাপার হলেও এর বিপরীতে ভুল খাদ্যাভ্যাস এবং ভুল জীবনযাপনের কারণে তা অকালে আসে, যার কারণে ত্বকের উজ্জ্বলতা চলে যায়।  এছাড়াও, আপনি আপনার বয়সের থেকে 10 বছরের বড় বলে মনে হচ্ছে।  মুখে বলিরেখা হলে ত্বকে ঢিলেঢালা ভাব থাকে, নিচে জেনে নিন কীভাবে দূর করবেন ব্রণ?  মুখের ত্বক টানটান করার উপায় কি?মুখে বলিরেখার অনেক কারণ থাকতে পারে।  বিশেষজ্ঞরা বলছেন, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকে কোলাজেন ও ইলাস্টিন নামক প্রোটিনের পরিমাণ ক্রমাগত কমে যায়।  যার কারণে ত্বকের উজ্জ্বলতা চলে যায়।  এর মধ্যে শিথিলতা রয়েছে।  মুখের আর্দ্রতা হারানোর কারণে বলিরেখা দেখা দিতে শুরু করে।  যা আপনার মুখের উজ্জ্বলতা কেড়ে নেয়।


কিভাবে মুখের বলিরেখা দূর করবেন?  নিচে জেনে নিন সহজ সমাধান:-

 1. ভিটামিন ই দিয়ে বলিরেখা দূর করুন:-

 প্রথমে ভিটামিন ই ক্যাপসুল কেটে নিন। তারপর আঙুলের সাহায্যে মুখে লাগান।এটা মুখে নিয়ে ঘুমাতে হবে।ভিটামিন ই রিচ ক্রিম দিয়ে এটি অনুসরণ করুন।

 উপকারিতা- ভিটামিন-ই ত্বকের জন্য খুবই উপকারী।  যা ত্বকে টানটান ভাব নিয়ে আসে।  এটি ত্বকের কোষে উপস্থিত স্থিতিস্থাপকতা বাড়ায়।  যা কোলাজেনের মাত্রা ঠিক রাখতে সাহায্য করে।  এর নিয়মিত ব্যবহারে, মুখের বলিরেখা সম্পূর্ণরূপে অদৃশ্য হয়ে যায়।


2. বাদাম তেল দিয়ে বলিরেখা দূর করুন:-

 রাতে ঘুমানোর আগে 3 ফোঁটা বাদাম তেল খান। এই তেল দিয়ে মুখে ম্যাসাজ করুন।তারপর এটি লাগিয়ে আরামে ঘুমান। সকালে ঠাণ্ডা জল দিয়ে মুখ পরিষ্কার করুন।


উপকারিতা- বাদাম তেল ত্বকের জন্য খুবই উপকারী।  এছাড়াও বাদাম তেলে প্রচুর পরিমাণে ভিটামিন-ই পাওয়া যায়।  এছাড়াও এই তেল অন্যান্য অনেক মাইক্রোনিউট্রিয়েন্টে সমৃদ্ধ।  এটি ত্বককে দ্রুত নিরাময় করে, যার কারণে ত্বকের ভেতরের কোষগুলো সুস্থ হয়ে ওঠে।  এটি ত্বককে টানটান করে।  এর কারণে ত্বক থেকে বলিরেখা সম্পূর্ণভাবে চলে যায়।


সংশ্লিষ্ট নিবন্ধটি পাঠকের তথ্য ও সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে। আমরা এই নিবন্ধে প্রদত্ত তথ্য এবং তথ্য সম্পর্কে কোনও দাবি করি না বা দায়িত্ব নেয় না।  আমরা আপনাকে এই বিষয়ে ডাক্তারের পরামর্শ নেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।  আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)