আপনি জেনেশুনে খাচ্ছেন না তো এই ফল! তাহলে বিপদ।

Rangamati Express
0


দৌড়াদৌড়ির জীবন এবং খারাপ খাদ্যাভ্যাসের কারণে শরীরে কোনো না কোনো সমস্যা দেখা দেয়। এর মধ্যে ইউরিক অ্যাসিডও আসে।ক্রমবর্ধমান ইউরিক অ্যাসিডের কারণে কত মানুষ না জানি তা নিয়ন্ত্রণে হাজারো চেষ্টা করেও নিয়ন্ত্রণ হচ্ছে না। তাই আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি এমন কিছু ফল, যা স্বাভাবিকভাবেই নিয়ন্ত্রণ করতে পারে।


 এই ফল খেলে ইউরিক অ্যাসিড নিয়ন্ত্রণে থাকবে:-

 1. আনারস উপকারী হবে:- শরীরে বর্ধিত ইউরিক অ্যাসিড কমাতে খাবারে আনারস রাখুন।  এতে উপস্থিত উপাদান ব্যথা ও প্রদাহ কমাতে কার্যকরী।এছাড়াও, এতে ব্রোমেলেন নামক একটি এনজাইম রয়েছে, যা প্রোটিন হজমে সাহায্য করে।  অত্যধিক প্রোটিন সমৃদ্ধ খাবারও রক্তে অতিরিক্ত ইউরিক অ্যাসিড তৈরি করে।  তাই এটি ইউরিক অ্যাসিড কমাতে উপকারী হতে পারে।


2. চেরি ইউরিক অ্যাসিড কমাতে সাহায্য করবে:- ক্রমবর্ধমান ইউরিক অ্যাসিড কমাতে খাবারে চেরিও অন্তর্ভুক্ত করা যেতে পারে।  এতে অ্যান্থোসায়ানিন এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য রয়েছে, যা ব্যথার পাশাপাশি ফোলা কমায়।  এছাড়াও, এটি ইউরিক অ্যাসিড কমাতে সাহায্য করে।


 3. কলাও কার্যকর:- সবাই জানেন যে কলায় প্রচুর পরিমাণে পটাশিয়াম রয়েছে।  তাই এটি ইউরিক অ্যাসিডের মাত্রা নিয়ন্ত্রণে সাহায্য করবে।  বাতের রোগীদের প্রতিদিন কলা খাওয়া উচিত।


4. আপেলও উপকারী:- ইউরিক অ্যাসিড কমাতেও আপেল একটি ভালো বিকল্প।  এতে উপস্থিত ফাইবার ইউরিক অ্যাসিড কমাতে কাজ করে। প্রচুর পরিমাণে ফাইবার থাকায় হজমের সমস্যা দূর হয়।  অতএব, এটি একটি ভাল পদ্ধতি, যা ইউরিক অ্যাসিড নিয়ন্ত্রণ করতে পারে।


 5. কমলা এছাড়াও সাহায্য করবে:- ইউরিক অ্যাসিড কমাতে আপনি আপনার খাদ্যতালিকায় কমলাও রাখতে পারেন। সাইট্রাস ফলগুলিতে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে এবং এটি শরীরের ভিতরের ময়লাও দূর করে।



সংশ্লিষ্ট নিবন্ধটি পাঠকের তথ্য এবং সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে। আমরা এই নিবন্ধে প্রদত্ত তথ্য এবং তথ্য সম্পর্কে কোনও দাবি করি না বা দায়িত্ব নেয় না।  আমরা আপনাকে এই বিষয়ে ডাক্তারের পরামর্শ নেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।  আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)