হোলিতে উজ্জ্বল রং থেকে আপনার চোখকে রক্ষা করুন, এই সহজ টিপস অনুসরণ করুন

Rangamati Express
0


হোলি উৎসব আসতে চলেছে এবং সবাই এর জন্য ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন।  হোলি শিশুদের প্রিয় উৎসব।  তাই হোলি নিয়ে বাচ্চাদের উত্তেজনা বেশি।হোলি একটি রঙের উৎসব এবং এই দিনে সবাই একে অপরকে রঙ প্রয়োগ করে তাদের ভালবাসা প্রকাশ করে।  তবে এই দিনে কিছু বিষয়েও বিশেষ নজর দেওয়া প্রয়োজন। হ্যাঁ, কেউ কেউ হোলির উৎসবে উজ্জ্বল রং লাগান, যা মোটেও ভালো নয়।  তাই আজ আমরা আপনাদের বলব হোলিতে রং থেকে চোখ বাঁচাতে কী কী টিপস আছে।


হোলির রং থেকে কীভাবে চোখ রক্ষা করবেন:-

1)চশমা বা সানগ্লাস পরুন:- প্রায়ই দেখা যায় যে কেউ যদি আপনার মুখে গাঢ় রঙ লাগায় তবে তা আপনার ত্বকের পাশাপাশি আপনার চোখেরও ক্ষতি করে।  তাই মনে রাখবেন কেউ যদি আপনার গায়ে রং লাগায় তাহলে হয় আপনি চোখ বন্ধ করুন।  অথবা আপনি বাইরে যাওয়ার আগে সানগ্লাস বা হ্যান্ডি শেড পরে বাইরে যান।  এটি আপনাকে ঠান্ডা দেখাবে এবং আপনার চোখকেও সুরক্ষিত করবে।  এছাড়াও, গাঢ় রং থেকে দূরত্ব বজায় রাখুন।



2)আপনার চোখে চোখের ড্রপ লাগাতে ভুলবেন না:- আপনিও যদি হোলির উৎসবে রঙের স্প্ল্যাশ করে থাকেন, তাহলে মনে রাখতে হবে উৎসব শেষ হয়ে গেলে ঠান্ডা জলে চোখ ধুয়ে ফেলুন।  এছাড়াও, এর পরে, আপনার ডাক্তারের পরামর্শে চোখের ড্রপের ড্রপ চোখে দিন।  এটি আপনাকে আরাম দেবে এবং আপনার চোখ চুলকানি এবং ব্যথা থেকে মুক্তি পাবে।  এছাড়াও হোলি খেলার আগে এবং পরে একটি করে ফোঁটা ঢালতে থাকুন।



3) পরিষ্কার জল দিয়ে চোখ ধুয়ে নিন:-বলা হয় জল দিয়ে চোখ পরিষ্কার রাখতে হবে।  সেই কারণে হোলির দিনেও যদি আপনার চোখে রঙ চলে যায়, তাহলে পরিষ্কার পানীয় জল দিয়ে চোখ ধুয়ে ফেলুন।  এর পাশাপাশি চোখ পরিষ্কার রাখতে গোলাপ জল ব্যবহার করা উচিত।



সংশ্লিষ্ট নিবন্ধটি পাঠকের তথ্য এবং সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে। আমরা এই নিবন্ধে প্রদত্ত তথ্য এবং তথ্য সম্পর্কে কোনও দাবি করি না বা দায়িত্ব নেয় না।  আমরা আপনাকে এই বিষয়ে ডাক্তারের পরামর্শ নেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।  আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)