স্থূলতা দ্রুত কমবে,ব্যবহার করুন এভাবে কালো লবণ ,অনেক উপকার পাবেন।

Rangamati Express
0
আজ আমরা আপনাদের জন্য কালো লবণের উপকারিতা নিয়ে এসেছি।  এটি সাধারণ অর্থাৎ সাদা লবণের চেয়ে কম খাওয়া হলেও এর উপকারিতা তার চেয়ে অনেক বেশি।  বিশেষজ্ঞরা বলছেন, সাধারণ লবণের তুলনায় কালো লবণে সোডিয়াম কম পরিমাণে পাওয়া যায়।  যার কারণে এটি শরীরে ফোলাভাব এবং জল ধরে রাখার কারণ হয় না।  এছাড়াও, কালো লবণ ব্যবহার করে আপনি পেটের রোগ থেকে মুক্তি পাবেন।

 কালো লবণ স্বাস্থ্যের জন্য কতটা উপকারী ? 
কালো লবণ এর ব্যবহারে বমি বা কোষ্ঠকাঠিন্যের মতো সমস্যা দূর হয়।  শুধু তাই নয়, কালো লবণ অ্যাসিডিটি মেরে ফেলে।  এ ছাড়া এটি কোলেস্টেরল, ডায়াবেটিস, বিষণ্নতা এবং পেট সংক্রান্ত অনেক সমস্যা দূর করে।  এর উপাদানগুলি আপনার শরীরকে পরিষ্কার করে।

 কালো লবণ ওজন কমায় ?
 কালো লবণ ওজন কমাতে সাহায্য করে।  সকালে শসা, টমেটো, মুলা এবং গাজরের সালাদ বানিয়ে তাতে কালো লবণ মিশিয়ে খান।  ভাজা জিরার সাথে কালো লবণ খাওয়া যেতে পারে।  এটি হজমশক্তির উন্নতি ঘটায়, যার কারণে শরীরে চর্বি জমে না এবং ওজন কমাতে সাহায্য করে।

কালো লবণ খাওয়ার উপকারিতা ?
 কালো লবণ খেলে ঘুম ভালো হয়।কালো লবণ মানসিক চাপ দূর করতে সহায়ক।কালো লবণ দুশ্চিন্তার হরমোনকে শিথিল করে।কালো লবণ অম্বল থেকেও মুক্তি দেয়।কালো লবণ খেলে পেশীর ক্র্যাম্প দূর হয়।

এভাবে কালো লবণ ব্যবহার করুন ঃ
 সকালে ঘুম থেকে ওঠার পর এক গ্লাসে আধা চা চামচ কালো লবণ মিশিয়ে পান করুন।  আপনি এটি হালকা গরম জলের সাথেও খেতে পারেন।


সংশ্লিষ্ট নিবন্ধটি পাঠকের তথ্য এবং সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে। আমরা এই নিবন্ধে প্রদত্ত তথ্য এবং তথ্য সম্পর্কে কোনও দাবি করি না বা দায়িত্ব নেয় না।  আমরা আপনাকে এই বিষয়ে ডাক্তারের পরামর্শ নেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।  আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)