এই ভাবে করুন এই প্রতিকার, ঘরে কখনই অর্থের অভাব হবে না

Rangamati Express
0


ধর্মীয় বিশ্বাস অনুসারে, বুধবার বিশেষ করে ভগবান শিব ও দেবী পার্বতীর পুত্র গণেশকে উৎসর্গ করা হয়।  এর সাথে বুধবারও বুধ গ্রহকে উৎসর্গ করা হয়।  বুধকে বলা হয় জ্ঞানের দেবতা।  ভগবান গণেশকে জ্ঞানের দেবতাও বলা হয়েছে।  তাই বুধবার গণপতির পাশাপাশি বুধেরও পুজো করা হয়।  এর দ্বারা দেশবাসী জ্ঞান ও সম্পদ লাভ করে।

শ্রী গণেশজিকে বিঘ্নহর্তাও বলা হয়।  এমনটা বিশ্বাস করা হয় যে গণেশের আশীর্বাদে কোনও কাজে বাধা হয় না এবং সমস্ত কাজে সাফল্য পাওয়া যায়।  কথিত আছে যে গণেশের আশীর্বাদপ্রাপ্ত ব্যক্তিকে জীবনে কোনো ধরনের বাধা ও সমস্যার সম্মুখীন হতে হয় না।  এর পাশাপাশি কিছু ব্যবস্থা গ্রহণ করলে টাকা পাওয়ার নতুন পথও খুলে যায়।

গণেশ পূজা কেন করা হয় ?  

জীবনে সুখ ও সমৃদ্ধির জন্য বুধবার গণেশের বিশেষ পূজা করা উচিত।  গণেশকে প্রসন্ন করার জন্য বুধবারে করা হয় এমন অনেক ব্যবস্থা রয়েছে শাস্ত্রে।  বুধবার কিছু শাস্ত্রীয় ব্যবস্থা গ্রহণ করলে ভগবান গণেশের আশীর্বাদ পাওয়া যায়।  বিশ্বাস অনুসারে, বুধবার বিধানহর্তা অর্থাৎ গণেশের পূজা করলে বিশেষ উপকার পাওয়া যায়।


বুধবার প্রতিকার:-

1) বুধবার গণেশজির মন্দিরে যান।

2) শ্রী গণেশকে সবুজ দূর্বা অর্পণ করুন।

3) প্রতি বুধবার গরুকে সবুজ ঘাস খাওয়ান।

4) বুধবার গণেশকে সিঁদুর অর্পণ করুন।

5) ভগবান গণেশকে সিঁদুর অর্পণ করলে সমস্ত সমস্যা দূর হয় এবং সমস্ত সমস্যার সমাধান হয়।

6) সাত বুধবার পর্যন্ত গণেশ মন্দিরে গুড় নিবেদন করুন, আপনার ইচ্ছা অবশ্যই পূরণ হবে।

7) পরিশ্রমের পূর্ণ ফল পেতে এবং বাধা দূর করতে গণেশ রুদ্রাক্ষ পরিধান করুন।

8) গণেশ জিকে মুগ লাড্ডু নিবেদন করুন এবং সকল প্রকার পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য প্রার্থনা করুন।



এখানে দেওয়া তথ্য জ্যোতিষশাস্ত্রের উপর ভিত্তি করে এবং শুধুমাত্র তথ্যের জন্য দেওয়া হচ্ছে। আমরা এটি নিশ্চিত করি না। কোনো প্রতিকার গ্রহণের আগে সংশ্লিষ্ট বিষয়ের বিশেষজ্ঞের পরামর্শ নিতে ভুলবেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)