হোলি উপলক্ষে বাড়িতে তৈরি করুন এই ৩টি লাড্ডু, জেনেনিন সম্পূর্ণ রেসিপি।

Rangamati Express
0
হোলি, শক্তি এবং রঙের উৎসব, কোণায় বৃত্তাকার এবং বন্ধু এবং পরিবারের সাথে সবচেয়ে ভাল উপভোগ করা হয়।  যখন পরিবার এবং বন্ধুরা চারপাশে থাকে তখন সবাই এই দিনটিকে বিশেষ এবং আনন্দদায়ক করতে ঐতিহ্যবাহী হোলি খাবার প্রস্তুত করে।

এই হোলিতে আপনি আপনার কাছের এবং প্রিয়জনদের জন্য কী বিশেষ পরিবেশন করতে চলেছেন?  প্রতিটা খাবারের পাশাপাশি অতিথিদের বিশেষ ধরনের লাড্ডু  খেতে ভুলবেন না।  আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি এমনই তিনটি সুস্বাদু লাড্ডু, যা দেখে মানুষের মুখে জল চলে আসতে পারে।  হোলিতে আপনি কোন লাড্ডু পরিবেশন করতে পারেন তা আমাদের জানান।

1)কেশর মালাই লাড্ডু:- কেশর মালাই লাড্ডুকে যেকোনো বিশেষ উপলক্ষ্যে বা মুখ মিষ্টি করতে ভালো ডেজার্ট বলা যেতে পারে।  ঐতিহ্যবাহী পনির এবং ক্রিমের পরিবর্তে পনির এবং কনডেন্সড মিল্ক যোগ করেও এই মিষ্টি তৈরি করা যায়।  এই লাড্ডুগুলি খুব নরম যা আপনার মুখে গলে যায়।  এটি বানিয়েও কয়েকদিন রাখা যায়।

2) নড়িয়াল কে লাড্ডু:- নারকেলের লাড্ডু অনেকেরই প্রিয়।  এটি খাওয়ার জন্য একটি দিন অপেক্ষা করাও ঠিক নয়, কারণ এই সুস্বাদু লাড্ডু আপনি প্রতিদিন আপনার খাবারের সাথে ডেজার্ট হিসাবে খেতে পারেন।  বাড়িতে অতিথিদের পরিবেশন করার জন্য এটিও একটি সুস্বাদু লাড্ডু।


3) চুরমে কে লাড্ডু:-বিখ্যাত গুজরাটি এবং রাজস্থানী মিষ্টির মধ্যে রয়েছে চুরমা লাড্ডু।  এটি ময়দা চুর্মা দিয়ে তৈরি করা হয়।  ময়দা চিনি দিয়ে ভুনা করে তারপর লাড্ডুর আকারে তৈরি করা হয়।  অনেকেই এটি প্রতিদিন খেতে পছন্দ করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)